মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ সেপ্টেম্বর ২০২০

বগুড়া এবং রহনপুরে নতুন ৪০০ কেভি গ্রিড উপকেন্দ্র নির্মাণ হচ্ছে।


প্রকাশন তারিখ : 2020-09-24

বিদ্যুৎ সঞ্চালন ব্যবস্থা শক্তিশালী করতে বগুড়ায় একটি ৪০০ কেভি গ্রিড সাবষ্টেশন এবং চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে একটি ৪০০ কেভি গ্রিড সাবষ্টেশন নির্মাণ করছে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিঃ (পিজিসিবি)। এছাড়াও গোপালগঞ্জে বিদ্যমান ৪০০ কেভি গ্রিড সাবষ্টেশন সম্প্রাসারণ করা হচ্ছে। চাঁপাইনবাবগঞ্জ গ্রিড সাবষ্টেশনে ১৩২ কেভি বে সম্প্রসারণ করা হবে। সবগুলো কাজ করা হবে উন্নয়ন সহযোগি সংস্থা এডিবি, বাংলাদেশ সরকার এবং পিজিসিবি’র সম্মিলিত অর্থায়নে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর ২০২০খ্রিঃ) পিজিসিবি’র প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে উক্ত কাজসমূহের জন্য ‘রিভেরি এবং সাংহাই ইলেকট্রিক’ যৌথ উদ্যোগ প্রতিষ্ঠানের মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী, আগামি ২৪ মাসের মধ্যে কাজগুলো সম্পন্ন করে অবকাঠামোসমূহ পিজিসিবি’র কাছে হস্তান্তর করবে রিভেরি এবং সাংহাই ইলেক্ট্রিক যৌথ উদ্যোগ প্রতিষ্ঠান।

অনুষ্ঠানে পিজিসিবি’র পক্ষে কোম্পানি সচিব মোঃ জাহাঙ্গীর আজাদ এবং যৌথ উদ্যোগ প্রতিষ্ঠানের পক্ষে মোঃ আরিফুল হক চুক্তিপত্রে স্বাক্ষর করেন। পিজিসিবি’র নির্বাহী পরিচালক (পিএন্ডডি) মোঃ ইয়াকুব ইলাহী চৌধুরী, প্রধান প্রকৌশলী (পিএন্ডডি) মোঃ আবদুর রশিদ খান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (কন্ট্রাক্ট) সরদার জাফরুল হাসান, প্রকল্প পরিচালক মোঃ আলমগীর হোসেন এবং রিভেরি পাওয়ারের পরিচালক আবু বকর সিদ্দিক, ব্যবস্থাপক মোঃ আকতারুজ্জামান সজীব সহ উভয়পক্ষে উর্ধতন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।


Share with :

Facebook Facebook